মেসির রেস্টুরেন্টের মহতী উদ্যোগ

0
98

ক্রীড়া ডেস্ক :

আর্জেন্টিনার যে শহরে লিওনেল মেসি জন্মগ্রহণ করেছেন সেটার নাম ‘রোসারিও’। সেখানে মেসির একটি পারিবারিক রেস্টুরেন্ট রয়েছে। যেটার নাম ‘ভিআইপি’।

এই রেস্টুরেন্টের পক্ষ থেকে মহতী উদ্যোগ নেওয়া হয়েছে। এই শহরে যারা গৃহহীন ও ক্ষুধার্ত মানুষ রয়েছে, যাদের সামর্থ নেই খাবার কিনে খাওয়ার- তাদের পাশে দাঁড়িয়েছে মেসির রেস্টুরেন্ট। প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে রাত ৯ টা পর্যন্ত রেস্টুরেন্ট থেকে গৃহহীন ও অভুক্তদের জন্য এক প্লেট গরম খাবার দেওয়া হচ্ছে।

পাশাপাশি প্রয়োজন অনুযায়ী কফি, কোল্ড ড্রিঙ্কস এমনকী ওয়াইনও দেওয়া হচ্ছে। গত শুক্রবার থেকে তারা খাবার বিতরণ শুরু করেছে।

এ বিষয়ে মেসির রেস্টুরেন্টের ম্যানেজার আরিয়েল আলমাদা বলেন, ‘এক প্লেট গরম খাবারের পাশাপাশি আমরা কফি, সফট ড্রিংকস এবং কাউকে কাউকে ওয়াইনও দিচ্ছি। অনেকেই আসছেন খাবার নিতে। তারা বেশ খুশি এবং আমাদের প্রতি সম্মান প্রদর্শন করছে। আমরা ১৫ দিন এই কার্যক্রম অব্যাহত রাখব। প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত খাবার বিতরণ করব।’

‘আমরা মেসির পরিবারের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নিয়েছি। তারা আমাদের প্রস্তাবে রাজি হয়েছে। রোসারিওতে এখন শৈত্য প্রবাহ চলছে। সে কারণেই আমরা এমন উদ্যোগ নিয়েছি। আসলে আমরা জানি না রোসারিওতে ঠিক কী পরিমাণ গৃহহীন মানুষ রয়েছে। আমরা জানি না এই উদ্যোগ ঠিক কি পরিমাণ কাজে দিবে। যদিও আমাদের ব্যবসা বেড়েছে এবং এটার মাধ্যমে আমরা রোসারিওকে কিছু ফেরত দিতে চাই। তাদেরকে খাওয়াতে চাই যাদের সত্যি সত্যিই খাবার প্রয়োজন।’ যোগ করেন তিনি।

তথ্যসূত্র : মেন্দোজাপোস্ট ও মার্কা