এম্পাওয়ার মি’র উদ্যেগে কক্সবাজারের তরুণ সংগঠকদের নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে “ইয়্যুথ সেমিনারঃবি দ্যা চ্যাইঞ্জ”

0
146

প্রেস বিজ্ঞপ্তি :

আগামী ১ নভেম্বর ২০১৯ শুক্রবার কক্সবাজারের হোটেল ইউনি রিসোর্টের নাটেরা হল রুমে “বি দ্যা চেইঞ্জ” স্লোগানে তরুণ সংগঠকদের জন্য আয়োজন করতে যাচ্ছে দিনব্যাপী ইয়্যুথ সেমিনার। এই দিনব্যাপী ইয়্যুথ সেমিনার এ অংশ নিচ্ছে কক্সবাজারের সকল তরুণ সংগঠনের নেতৃবৃন্দ।

গতকাল ১০ ই অক্টোবর ঝাউতলা রেড়িয়েন্ট ফিস ওয়ার্ল্ড ইয়্যুথ সেমিনার আয়োজক কমিটির এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।উক্ত আয়োজন সফল করতে বিভিন্ন সিদ্বান্ত ও পদক্ষেপ গ্রহণ করা হয়।

দিনব্যাপী এই আয়োজনে থাকবে ই-মেইলিং, প্রফেশনালিজম, ফান্ডরেইজিং , লিডারশীপ ও ভলেন্টিয়ার বিহেভিয়ার সহ বিভিন্ন বিষয়ের উপর সেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শুক্রবার সকাল ১০ টা থেকে বিকাল ৬টা পর্যন্ত দিনব্যাপী এই সেমিনারে বিভিন্ন পর্বে উপস্থিত থাকবেন বিদেশী অতিথি, প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক, প্রফেসর সহ বিভিন্ন প্রবীণ সংগঠকগন।

এই ইয়্যুথ সেমিনার এর মাধ্যমে কক্সবাজারের তরুণ সংগঠন প্রতিনিধিদরা স্কিল ডেফ্যলোমেন্ট, সংগঠন ব্রান্ডিং , ফান্ড রাইজিং সহ বিভিন্ন সাংগঠনিক বিষয় সম্পর্কে জ্ঞান লাভ করতে পারবে এবং এই আয়োজনে প্রত্যেক সংগঠনের প্রতিনিধি নিজ নিজ সংগঠন কে উপস্থাপন করতে পারবে।

সেমিনারে সকল তরুণ সংগঠকদের বিভিন্ন সেশনের এবং এম্পাওয়ার মির পক্ষ থেকে সনদ ও প্রত্যেক সংগঠন কে ক্রেস্ট প্রদান করা হবে এবং শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

দিনব্যাপী ইয়্যুথ সেমিনার আয়োজন প্রসঙ্গে আয়োজক কমিটির পরিচালক  শাহ লালন আমিন বলেন ‘কক্সবাজারের সচেতন তরুণ সংগঠকদের উদ্যোগে প্রতিষ্ঠিত বিভিন্ন সংগঠন / ক্লাব সেবামূলক অনেক কাজ করছে। তাদের ইতিবাচক কাজের মাধ্যমে কক্সবাজারে তরুণদের স্কিল ডেভল্পমেন্টে ও ব্র্যান্ডিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সংগঠন গুলোর সাফল্য উদযাপন করতেই আমাদের এই দিনব্যাপী সেমিনার এর আয়োজন।’

তিনি আরো বলেন, ‘আমরা মনে করি ইয়্যুথ সেমিনারের মধ্য দিয়ে অন্য সাধারণ শিক্ষিত তরুণরা সংগঠনে যুক্ত হয়ে বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রমে অংশ নিতে । এতে ব্যক্তি জীবনে তাদের যেমন দক্ষতা বাড়বে, ক্যারিয়ার লাইফেও তারা অন্যদের চেয়ে এগিয়ে থাকবে।