খালেদা জিয়ার জন্য বৈঠকে বসছে মেডিকেল বোর্ড

0
10

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার সার্বিক বিষয় পর্যালোচনা করতে বৈঠকে বসতে যাচ্ছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা। এর আগে সোমবার (২২ আগস্ট) নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সে সময় খালেদা জিয়ার বিভিন্ন শারীরিক পরীক্ষার কথা জানিয়ে তার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান এজেড এম জাহিদ বলেছিলেন, মঙ্গলবার (২৩ আগস্ট) পরীক্ষার প্রতিবেদন পাওয়া যাবে। তবে গতকাল বুধবারও এ বিষয়ে বিএনপির পক্ষ থেকে কিছু জানানো হয়নি। এ বিষয়ে বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বৃহস্পতিবার সকালে গণমাধ্যমকে জানান, হাসপাতালে সাবেক প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষার পর তার ব্যক্তিগত চিকিৎসক জাহিদ বলেছিলেন এক-দুদিনের মধ্যে প্রতিবেদন পাওয়া যাবে। সেসব প্রতিবেদন পাওয়া গেছে কী না আমার জানা নেই। তবে শুনেছি আজ মেডিকেল বোর্ডের সভা হতে পারে।
অপরদিকে অন্য আরেকটি সূত্র জানিয়েছে, আজ বৃহস্পতিবার খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সভা হবে। সেখানে সার্বিক বিষয় পর্যালোচনা করে চিকিৎসার পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। এর মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর মাঝেমধ্যেই তার শারীরিক পরিস্থিতি খারাপ হয়েছে, থাকতে হয়েছে হাসপাতালেও। এর আগে, ১১ জুন গুলশানের বাসভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। ওইদিন মধ্যরাতে তিনি এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। চিকিৎসা শেষে ২৪ জুন হাসপাতাল থেকে বাসায় ফেরেন তিনি।